সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ইয়াবা পাচারের মামলায় এসআই রিমান্ডে

ইয়াবা পাচারের মামলায় এসআই রিমান্ডে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
চট্টগ্রামে ফার্নিচারবোঝাই একটি মিনি ট্রাকে করে ইয়াবা পাচারের মামলায় গ্রেপ্তার পুলিশের বরখাস্ত হওয়া এক উপপরিদর্শকের (এসআই) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাঁর নাম বদরুদ্দৌজা মাহমুদ। তিনি চট্টগ্রাম দামপাড়া পুলিশ লাইনে সংযুক্ত ছিলেন। আজ মঙ্গলবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শহীদুল্লাহ কায়সার শুনানি শেষে এই আদেশ দেন।
গত শুক্রবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই নিজামপুর এলাকা থেকে ইয়াবাসহ চালক ও সহকারীকে গ্রেপ্তার করেছে র্যাব। তাঁরা হলেন চালক মোক্তার হোসেন ও সহকারী মো. সজিব। এ সময় ২৯ হাজার ২৮৫টি ইয়াবা বড়ি জব্দ করে র্যাব। গ্রেপ্তার দুজন জানিয়েছেন, ইয়াবাগুলো পুলিশের উপপরিদর্শক (এসআই) বদরুদ্দৌজা মাহমুদের। ফার্নিচারের আড়ালে চট্টগ্রাম থেকে ঢাকায় ইয়াবাগুলো তিনি নিয়ে যাচ্ছিলেন। এ ঘটনায় র্যাব বাদী হয়ে মিরসরাই থানায় মামলা করেছে। পরে বদরুদ্দৌজাকে সাময়িক বরখাস্ত করা হয়। ইয়াবা পাচারে জড়িত থাকায় তাঁকে এই মামলায় গ্রেপ্তার করে মিরসরাই থানার পুলিশ।
চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া প্রথম আলোকে বলেন, আসামি বদরুদ্দৌজাকে জিজ্ঞাসাবাদ করতে মিরসরাই থানার পুলিশ মাদক মামলায় সাত দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইরুল ইসলাম জানান, আদালতের আদেশ হাতে পাওয়ার পর জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাবেন।
এর আগে গত ১২ জুলাই সাময়িক বরখাস্ত হওয়া চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রেদোয়ানকে ইয়াবাসহ গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ। তাঁর কাছ থেকে ১ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ২০১৬ সালের ২৬ নভেম্বর নগরের কোতোয়ালি থানার সরকারি সিটি কলেজের ফটকের সামনে থেকে একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে রেদোয়ানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ১ হাজার ৭০০টি ইয়াবা বড়ি পাওয়া যায়। এ ঘটনায় কোতোয়ালি থানায় করা মামলায় অভিযোগপত্র দেওয়া হয়েছে। এখনো বিচার শেষ হয়নি। গ্রেপ্তারের পর ছয় মাস কারাভোগ করে জামিনে মুক্তি পান রেদোয়ান। সর্বশেষ গত ৩০ জুলাই রাতে নগরের বাকলিয়া থানার পশ্চিম বাকলিয়া এলাকার একটি বাসা থেকে ৪ হাজার ১০০টি ইয়াবা উদ্ধার করে র্যাব। বাসাটি নগরের বাকলিয়া থানার উপপরিদর্শক (এসআই) খন্দকার সাইফ উদ্দিনের।
এ সময় তাঁর সোর্স নাজিম উদ্দিন ওরফে মিল্লাতকে গ্রেপ্তার করা হয়। বাসা থেকে সাইফের ইউনিফর্ম, মাদক বিক্রির ২ লাখ ৩১ হাজার টাকা এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এসআই খন্দকার সাইফ উদ্দিন পরিবার নিয়ে অন্য জায়গায় থাকেন। এ ঘটনায় র্যাব-৭-এর চট্টগ্রামের উপসহকারী পরিচালক নাজমুল হুদা বাদী হয়ে বাকলিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলায় গ্রেপ্তার নাজিম ও পলাতক এসআই সাইফকে আসামি করা হয়। পরে সাইফকে সাময়িক বরখাস্ত করা হয়। ঘটনার পর থেকে তিনি পলাতক। গত ১৪ আগস্ট হাইকোর্টে তিনি জামিন আবেদন করেন। তাঁকে নিম্ন আদালতে ২৪ আগস্টের মধে৵ হাজির হওয়ার নির্দেশ দেওয়া হলেও তিনি হাজির হননি। অথচ পুলিশ বলছে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com